কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জয়ী হলেন যারা: কে কত ভোট পেলেন!

ছৈয়দ আলম :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবি সমন্বয় পরিষদ মনোনীত এডভোকেট ইকবালুর রশীদ আমিন সভাপতি ও জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধ প্যানেলের এড. তাওহীদুল আনোয়ার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার (২৬ ফেব্রুয়ারী) সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত আইনজীবী সমিতির ভবনে অনুষ্ঠিত হয় উৎসবমূখর এ নির্বাচন।

জাতীয় আইনজীবী ঐক্য ফ্রন্টের আমির হোসেন-তাওহীদ প্যানেলের বিজয়ীরা হলেন- সিনিয়র সহ সভাপতি পদে এড. আবু তাহের-২ প্রাপ্ত ভোট (৪০৭), সহ সভাপতি এড. নাজিম উদ্দিন প্রাপ্ত ভোট (৩৮৪), সাধারণ সম্পাদক পদে এড. মুহাম্মদ তাওহীদুল আনোয়ার (প্রাপ্ত ভোট ৪১৮), সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) এড. সাহাব উদ্দিন প্রাপ্ত ভোট (৩৯৫)।

সদস্য পদে এড মোস্তাক আহমদ চৌধুরী (প্রাপ্ত ভোট ৪১০), অ্যাডভোকেট মো: ছাদেক উল্লাহ (প্রাপ্ত ভোট ৪০৪), এড. ইফতেখার মাহমুদ (প্রাপ্ত ভোট ৩৯৮), অ্যাডভোকেট আবুল কাসেম (প্রাপ্ত ভোট ৩৬২)।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এবারের মোট ৮১২ জন ভোটারের মধ্যে মোট ভোট কাস্ট হয়েছে ৭৬২ ভোট।

তারমধ্যে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ভোট কেন্দ্রে ভোট দিয়েছেন ৭৪৯ ভোটের মধ্যে ৭০১ জন। চকরিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি ভোট কেন্দ্রে ৬২ জনের মধ্যে ৬১ জন ভোট দিয়েছেন। শনিবার পৃথক এই দুই ভোট কেন্দ্রে সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহন করা হয়।

বিকাল ৩ টায় ভোট গ্রহণ শেষে রাত ১১ টায় একটানা গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার মুহাম্মদ বাকের এডভোকেট ফলাফল ঘোষনা করেন।

নির্বাচিত ১৭ জনের কার্যকরী কমিটিতে চকরিয়া, মহেশখালী ও কুতুবদিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি থেকে একজন করে মোট ৩ জন প্রতিনিধি কো-অপ্ট করে ২০ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।